tanoreordinaryit.com https://www.tanoreordinaryit.com/2023/07/blog-post_31.html

কিভাবে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ চ্যাটগুলি স্থানান্তর করবেন

অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ চ্যাটগুলি কীভাবে স্থানান্তর করবেন. এর পিছনে একটি মূল কারণ রয়েছে অনেক ব্যবহারকারী নীতিগতভাবে প্ল্যাটফর্মে পরিবর্তন করতে অস্বীকার করে মেসেঞ্জার আপনাকে কেবল টেলিগ্রাম এর মাধ্যমে আপনার যন্ত্রপাতি এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে স্থানান্তর করে. এটিকে এন্ড টু এন্ড এন্ট্রি প্রফেশনাল এর জন্য দোষারোপ করুন যাহা বার্তা গুলোকে সুরক্ষিত করতে ব্যবহার করা হয় কিন্তু তার মানে এই নয় আপনার হোয়াটসঅ্যাপ চিঠিপত্র স্থান্তরের এটি মোটেও android থেকে আইফোনে স্থানান্তর করা যাবে না.
*অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ স্থানান্তর করুন(2023)
কিভাবে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ চ্যাটগুলি  স্থানান্তর করবেন


একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে আপনার আইফোনে হোয়াটসঅ্যাপ বার্তাগুলি সরানোর প্রক্রিয়াটি দেখার আগে, আসুন এই বৈশিষ্ট্যটি কাজ করার জন্য আপনাকে যে প্রয়োজনীয় প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে হবে তা জেনে নেওয়া যাক। আপনি যদি বেসিকগুলি সম্পর্কে ইতিমধ্যেই সচেতন হন, তাহলে হোয়াটসঅ্যাপ ডেটা এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে স্থানান্তর করার পদক্ষেপগুলিতে যান:
*সূচিপত্র:অ্যান্ড্রয়েড থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ চ্যাটগুলি কীভাবে স্থানান্তর করবেন
*হোয়াটসঅ্যাপ বার্তাগুলিকে অ্যান্ড্রয়েড থেকে আইওএসে সরানোর প্রয়োজনীয়তা

*আপনি কি WhatsApp ডেটা আইফোনে স্থানান্তর করতে পাচ্ছেন না.

*আইওএস 15 বা তার পরেও চলমান আইফোন কীভাবে রিসেট করবেন

*WhatsApp সেট আপ করুন এবং আইফোনে ডেটা স্থানান্তর সম্পূর্ণ করুন

*আইফোনে WhatsApp এর জন্য iCloud ব্যাকআপ সক্ষম করুন

*iOS অ্যাপে সরাতে হোয়াটসঅ্যাপ দেখতে পাচ্ছেন না? কারণটা কি

*হোয়াটসঅ্যাপ চ্যাট আইওএসে সরানো কাজ করছে না? কিভাবে ঠিক করবেন

*প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ

*হোয়াটসঅ্যাপ বার্তাগুলিকে অ্যান্ড্রয়েড থেকে আইওএসে সরানোর প্রয়োজনীয়তা:আপনার Android ফোন থেকে একটি iPhone এ আপনার WhatsApp চ্যাট স্থানান্তর করার আগে আপনাকে অনেকগুলি জিনিস মনে রাখতে হবে৷ এটি গুরুত্বপূর্ণ যে আপনি এই পয়েন্টগুলি মনোযোগ সহকারে এবং পুঙ্খানুপুঙ্খভাবে পড়ুন অন্যথায় আপনি স্থানান্তর প্রক্রিয়াটি এলোমেলো করতে পারেন।

অ্যান্ড্রয়েড থেকে আইফোনে whatsapp চ্যাটিং স্থানান্তর করতে হয় কিভাবে এবং তার প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা:

*Android 5 ললিপপ এবং তার উপরে চলমান একটি Android ফোন।

Phone চলমান iOS 15.5 বা তার পরে। আমরা iOS 16 বিকাশকারী বিটা চালিত একটি আইফোনে Android থেকে চ্যাটগুলি সরানোর চেষ্টা করেছি, কিন্তু এটি আমাদের পরীক্ষায় কাজ করেনি। তার মানে আপনি iPhone 13 সিরিজ, iPhone 12 সিরিজ, iPhone 11 সিরিজ, iPhone XS/ XS Max, iPhone SE, SE2, এবং SE3, এমনকি iPhone XR সহ সমস্ত iOS 15 সমর্থিত ফোনে Android থেকে iPhone-এ WhatsApp চ্যাটগুলি স্থানান্তর করতে পারেন। .

একটি সামঞ্জস্যপূর্ণ WhatsApp সংস্করণ, যেমন iOS সংস্করণ 2.22.10.70 বা তার উপরে এবং Android সংস্করণ 2.22.7.74 বা তার উপরে৷

আপনার অ্যান্ড্রয়েড ফোনে প্লে স্টোর থেকে "Move to iOS" অ্যাপটি ডাউনলোড করুন (ফ্রি)। WhatsApp ডেটা ছাড়াও, অ্যাপটি আপনাকে আপনার বার্তা, পরিচিতি, ফাইল এবং আরও অনেক কিছু আপনার আইফোনে সরাতে দেয়।

এই পদ্ধতিটি কাজ করার জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আপনাকে আপনার iPhone রিসেট করতে হবে এবং স্ক্র্যাচ থেকে সেট আপ করতে হবে, অন্যথায়, আপনি আপনার WhatsApp বার্তাগুলি সরাতে পারবেন না। একটি আইফোন রিসেট করার পদক্ষেপগুলি নীচে ব্যাখ্যা করা হয়েছে।

Android এর মতো একই ফোন নম্বর ব্যবহার করে iPhone-এ WhatsApp-এ লগ ইন করুন। ডেটা সরানোর সময় আপনি ফোন নম্বর পরিবর্তন করতে পারবেন না।

যেহেতু স্থানান্তর প্রক্রিয়াটি দীর্ঘ সময় নিতে পারে, বিশেষ করে যদি আপনার WhatsApp ব্যাকআপ বিশাল হয়, তাহলে আপনার Android ফোন এবং iPhone উভয়কেই পাওয়ার সোর্সে প্লাগ করা উচিত।

তাছাড়া, আপনাকে হয় আপনার উভয় ডিভাইসকে একই ওয়্যারলেস নেটওয়ার্কে সংযুক্ত করতে হবে, অথবা ডেটা স্থানান্তরের জন্য আপনার অ্যান্ড্রয়েড ফোন আইফোনের হটস্পটের সাথে সংযুক্ত থাকবে।

*আইওএস 15 বা তার পরে চলমান আইফোন কীভাবে রিসেট করবেন:

আপনি যদি একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে একটি নতুন আইফোনে চলে যাচ্ছেন, তাহলে আপনি যেতে পারবেন এবং প্রথমবার আপনার Apple ডিভাইস সেট আপ করার সময় আপনার WhatsApp চ্যাটগুলি সরাতে পারবেন৷ যাইহোক, আপনি যদি ইতিমধ্যেই একটি আইফোন ব্যবহার করেন এবং আপনার পুরানো চ্যাটগুলিকে Android থেকে আনতে চান, তাহলে আপনাকে প্রথমে ডিভাইসটি রিসেট করতে হবে, যেমন উপরে বলা হয়েছে।

একটি আইফোন রিসেট করার প্রক্রিয়া সহজ, তবে আমরা আপনাকে আরও এগিয়ে যাওয়ার আগে আপনার ডেটা iCloud-এ ব্যাক আপ করার পরামর্শ দিই। একবার আপনি আপনার অ্যাপল ডিভাইস রিসেট করতে প্রস্তুত হলে, এটি সম্পর্কে কীভাবে যেতে হবে তা এখানে:

1.আপনার আইফোনে সেটিংস অ্যাপ খুলুন এবং "সাধারণ -> আইফোন স্থানান্তর বা রিসেট করুন" এ নেভিগেট করুন,


2.এর পরে, "সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন" বিকল্পটি নির্বাচন করুন। আপনি "এই আইফোন মুছুন" স্ক্রীনটি দেখতে পাবেন, যেখানে আপনাকে আরও এগিয়ে যেতে "চালিয়ে যান" এ ক্লিক করতে হবে।


*Android থেকে iPhone এ WhatsApp চ্যাট স্থানান্তর করার পদক্ষেপ

দ্রষ্টব্য: আমরা এই টিউটোরিয়ালে WhatsApp ডেটা স্থানান্তর বৈশিষ্ট্য পরীক্ষা করার জন্য Android 12-ভিত্তিক OxygenOS 12 এবং iOS 15.5 চালিত iPhone SE 2 চালিত OnePlus Nord ব্যবহার করেছি। এছাড়াও, আমরা উল্লেখ করতে চাই যে ডেটা স্থানান্তর বৈশিষ্ট্যটি পর্যায়ক্রমে চালু হচ্ছে এবং এটি আমাদের প্রান্তে Android 11 (Asus ROG Phone 5s) পাশাপাশি iOS 16 বিটা (iPhone X) এর সাথে কাজ করে না।
এখন যেহেতু বেসিকগুলি শেষ হয়ে গেছে, আসুন দেখে নেওয়া যাক আপনি কীভাবে একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে আপনার আইফোনে বিনামূল্যে হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর করতে পারেন। ও আচ্ছা! আপনার আইফোনে WhatsApp চ্যাটগুলি সরানোর জন্য আপনাকে আর অর্থপ্রদানের তৃতীয় পক্ষের সরঞ্জামগুলি পেতে হবে না। অ্যান্ড্রয়েড থেকে আইফোনে চ্যাটগুলি সরানোর জন্য বিনামূল্যে এবং অফিসিয়াল পদ্ধতি কীভাবে কাজ করে তা এখানে:

1.একবার আপনি আপনার আইফোন রিসেট করলে, অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে সেটআপ প্রক্রিয়া শুরু করুন। আপনার অ্যাপল অ্যাকাউন্টে লগ ইন করুন এবং আরও অনেক কিছু, কিন্তু সেটআপের সময় আপনি যখন "অ্যাপস এবং ডেটা" স্ক্রীনটি দেখতে পান তখন থামুন।
2.এই স্ক্রিনে, "Android থেকে ডেটা সরান" বিকল্পটি নির্বাচন করুন (নিচ থেকে দ্বিতীয় শেষ)।
3.পরবর্তী স্ক্রিনে, "Android থেকে সরান" শিরোনামে, একটি একক-ব্যবহারের কোড দেখতে "চালিয়ে যান" এ আলতো চাপুন যা আপনাকে আপনার Android ফোনে "Move to iOS" অ্যাপে প্রবেশ করতে হবে।
4.এখন, আপনার অ্যান্ড্রয়েড ফোনে যান এবং "মুভ টু আইওএস" অ্যাপ খুলুন (ফ্রি)।

5.অ্যাপে, "চালিয়ে যান" বোতামে আলতো চাপুন, অ্যাপলের শর্তাবলীতে সম্মত হন এবং অ্যাপটিকে সমস্ত প্রয়োজনীয় অনুমতি দিন (অবস্থানের অনুমতি অপরিহার্য)



6.এর পরে, আপনি আবার "আপনার কোড খুঁজুন" স্ক্রিনে একটি "চালিয়ে যান" বোতাম দেখতে পাবেন। "চালিয়ে যান" বোতামে আলতো চাপুন এবং আপনার আইফোনে প্রদর্শিত একক-ব্যবহারের কোডটি লিখুন (ধাপে #3)





7.একবার আপনি কোডটি প্রবেশ করালে, আপনার অ্যান্ড্রয়েড ফোন ওয়্যারলেসভাবে আপনার আইফোনের সাথে সংযুক্ত হবে। পেয়ারিং প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে আপনাকে আইফোনের স্থানীয় ওয়্যারলেস নেটওয়ার্ক নির্বাচন এবং সংযোগ করতে বলা হতে পারে।
8.আপনি দুটি ডিভাইস পেয়ার করার পরে, আপনি আপনার আইফোনের "আইওএসে সরান" অ্যাপে একটি "ডাটা স্থানান্তর" বিকল্প দেখতে পাবেন। এখানে, তালিকা থেকে "WhatsApp" বিকল্পটি নির্বাচন করুন। আপনি একটি চেকমার্ক এবং হোয়াটসঅ্যাপ ডেটা ব্যাকআপের আকার দেখতে পাবেন যা আপনি অ্যান্ড্রয়েড থেকে আইফোনে সরানো হবে। এগিয়ে যেতে "চালিয়ে যান" বোতাম টিপুন।

দ্রষ্টব্য: এরই মধ্যে, আপনি আপনার iPhone এ “ওয়েটিং ফর <ডিভাইস মডেল নম্বর>” বলে একটি বার্তা দেখতে পাবেন। এখানে লিঙ্কের মাধ্যমে অপেক্ষারত স্ক্রিনের একটি স্ক্রিনশট দেখুন।



9.এই মুহুর্তে, হোয়াটসঅ্যাপে "চ্যাটগুলিকে আইওএসে সরান" বিকল্পটি আপনার স্ক্রিনে প্রদর্শিত হবে, যার অর্থ আপনি আপনার বার্তাগুলিকে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে স্থানান্তরিত করার এক ধাপ কাছাকাছি। এখানে, "স্টার্ট" বোতামে আলতো চাপুন, তারপরে "পরবর্তী" বোতামটি অনুসরণ করুন একবার হোয়াটসঅ্যাপ আপনার ফাইলগুলি স্থানান্তরের জন্য প্রস্তুত করা হয়ে গেলে।



10.তারপরে, হোয়াটসঅ্যাপ তার জাদু কাজ করবে এবং অ্যান্ড্রয়েড থেকে আইফোনে আপনার হোয়াটসঅ্যাপ বার্তা এবং মিডিয়া স্থানান্তর করা শুরু করবে।

*WhatsApp সেট আপ করুন এবং আইফোনে ডেটা স্থানান্তর সম্পূর্ণ করুন

এখন, আপনি অ্যান্ড্রয়েড ফোনটিকে একপাশে রেখে আপনার অ্যাপল ডিভাইসে "আইফোন সেট আপ চালিয়ে যান" বোতামে ট্যাপ করতে পারেন, যেমনটি উপরের ছবিতে দেখা গেছে। এর পরে, আপনার আইফোনে হোয়াটসঅ্যাপ সেট আপ করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

*হোয়াটসঅ্যাপ বার্তাগুলিকে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে সরান৷

তাই হ্যাঁ, আপনি যদি উপরে বর্ণিত ধাপে ধাপে নির্দেশাবলী ঘনিষ্ঠভাবে অনুসরণ করেন, তাহলে আপনি সহজেই আপনার নতুন আইফোনে আপনার WhatsApp চ্যাট স্থানান্তর করতে সক্ষম হবেন। তদুপরি, যারা আইফোন থেকে অ্যান্ড্রয়েডে স্যুইচ করছেন তাদের জন্য, মেসেজিং জায়ান্ট আপনাকে বার্তাগুলিকে অন্যভাবেও সরাতে দেয়। কিন্তু ফিচারটি এই মুহূর্তে পিক্সেল, স্যামসাং ফোন এবং সিলেক্ট অ্যান্ড্রয়েড 12 ফোনে সীমাবদ্ধ। এটি বলেছে, আমরা অবশেষে হোয়াটসঅ্যাপকে এই উদ্যোগ নিতে এবং মোবাইল প্ল্যাটফর্মগুলির মধ্যে সরল হওয়া দেখে আনন্দিত। মেসেজিং জায়ান্টটি এখন মাল্টি-ডিভাইস সমর্থনও অফার করে, যাতে আপনার ফোন ইন্টারনেটের সাথে সংযুক্ত না থাকলে আপনি ওয়েব বা ডেস্কটপে WhatsApp ব্যবহার করতে পারেন। আপনি লিঙ্ক করা নিবন্ধটি ব্যবহার করে এটি সেট আপ করার পদক্ষেপগুলি পরীক্ষা করতে পারেন। এবং যদি আপনার কোন সন্দেহ থাকে, নীচের মন্তব্যে আমাদের কাছে পৌঁছাতে বিনা দ্বিধায়।

*আইফোনে যাওয়ার পরে কি আমার হোয়াটসঅ্যাপ বার্তাগুলি অ্যান্ড্রয়েড থেকে মুছে ফেলা হবে?

আপনি হোয়াটসঅ্যাপ ডিলিট না করলে বা আপনার ফোন মুছে না দেওয়া পর্যন্ত আপনার অ্যান্ড্রয়েড ফোনে এখনও আপনার ডেটা থাকবে," মেসেজিং জায়ান্ট তার সমর্থন পৃষ্ঠায় বলে।

*আমি Android থেকে iPhone এ স্থানান্তরিত চ্যাটগুলি WhatsApp পড়তে পারে?

অ্যান্ড্রয়েড থেকে আইফোনে আপনার ট্রান্সফার করা ডেটা WhatsApp দেখতে পাবে না। এছাড়াও, আপনার বার্তাগুলি কোনও ক্লাউড স্টোরেজ সার্ভারে যাবে না যদি না আপনি আপনার ডেটা সরানোর পরে iCloud ব্যাকআপ সক্ষম করেন৷





*আইফোনে WhatsApp এর জন্য iCloud ব্যাকআপ সক্ষম করুন

আপনি সম্পন্ন করার সময়, নিরাপদ রাখার জন্য আপনাকে একটি চূড়ান্ত পদক্ষেপ অনুসরণ করতে হবে। এখন, এটি উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে আপনার ডেটা স্থানীয় ব্যাকআপ ব্যবহার করে আপনার আইফোনে সরানো হয়েছে, তাই আপনাকে ম্যানুয়ালি WhatsApp-এর জন্য iCloud ব্যাকআপ সক্ষম করতে হবে।

এটি করতে, "সেটিংস -> চ্যাট -> চ্যাট ব্যাকআপ" নেভিগেট করুন এবং আপনার চ্যাট ইতিহাস এবং মিডিয়া আইক্লাউডে রাখতে "এখনই ব্যাক আপ" বিকল্পটি নির্বাচন করুন৷ এখন, যখনই আপনি অন্য আইফোনে স্যুইচ করেন, আপনি সহজেই আপনার আগের সমস্ত বার্তাগুলি iCloud ব্যাকআপ ব্যবহার করে পুনরুদ্ধার করতে পারেন৷ আরও হোয়াটসঅ্যাপ টিপস এবং কৌশলগুলির জন্য, লিঙ্ক করা নিবন্ধটি দেখুন।




*iOS অ্যাপে সরাতে হোয়াটসঅ্যাপ দেখতে পাচ্ছেন না? কারণটা কি
আমি লক্ষ্য করেছি যে অনেক ব্যবহারকারী এই সমস্যার মুখোমুখি হচ্ছেন যেখানে তারা iOS অ্যাপে "হোয়াটসঅ্যাপ" বিকল্পটি দেখতে পাচ্ছেন না। এবং এর কারণ হোয়াটসঅ্যাপ সমস্ত ব্যবহারকারীদের জন্য এই চ্যাট ট্রান্সফার কার্যকারিতা চালু করেনি। বৈশিষ্ট্যটি শুধুমাত্র নির্বাচিত ব্যবহারকারীদের জন্য উপলব্ধ এবং শুধুমাত্র কিছু লোক iOS অ্যাপে "হোয়াটসঅ্যাপ" বিকল্পটি দেখতে পায়। কোম্পানী খুব শীঘ্রই সমস্ত ব্যবহারকারীদের কাছে আপনার বার্তাগুলিকে Android থেকে iPhone-এ সরানোর ক্ষমতা নিয়ে আসার পরিকল্পনা করছে, তাই সাথে থাকুন।








অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া